May 4, 2024, 3:13 pm

গরম থেকে সুরক্ষায় মুন্সীগঞ্জে পানি ও ছাতার বুথ

গরমে অতিষ্ঠ জনসাধারনের সুরক্ষা ও সচেতনতায় মুন্সীগঞ্জে ব্যাতিক্রমী উদ্যোগে নেয়া হয়েছে। জেলার জনবহুল ১০০ স্থানে খোলা হয়েছে সুপেয় পানির বুথ, যেখানে সাধারণ পথচারী মানুষ বিনামূল্যে পাচ্ছে পানি ও খাবার স্যালাইন। একই সাথে বুথ থেকে পথঘাটে থাকা নিম্ন আয়ের শ্রমিক ও কর্মজীবিদের মাঝে বিতরণ করা হচ্ছে ছাতা।
বুধবার এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: আবুজাফর রিপন। এমন উদ্যোগ সাড়া ফেলেছে স্থানীয়দের মাঝে। পথচারি ও সুফল পাওয়া নিম্ন আয়ের মানুষরা জানিয়েছে স্বস্তির কথা।
জেলা প্রশাসক জানান, জেলার ৬৮টি ইউনিয়ন ২টি পৌরসভাসহ মোট শতাধিক স্থানে জনসচেতনতার অংশ হিসাবে বসানো হয়েছে এমন বুথ। এসব বুথ থেকে প্রয়োজন অনুযায়ী পানি ও ছাতা নিয়ে চলাচলের কারণে পানিশূন্যতা ও হিটস্ট্রোক থেকে বাঁচতে স্থানীয়দের মধ্যে সচেতনা তৈরি হবে। এছাড়াও স্বাস্থ্য সচেতনতায় জেলার সর্বত্র করা হচ্ছে মাইকিং। যতদিন অসহ্য তাপদাহ থাকবে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসক।
জেলার মুক্তারপুরে এমন আরেক কর্মসূচির উদ্বোধনীতে অংশ নেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিফা খান, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আতাউর রাব্বী, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাছিরউদ্দিন জুয়েল, পঞ্চসার ইউপির প্যানেল চেয়ারম্যান মোহাম্মদ রুবেল এবং রামপাল ইউপির প্যানেল চেয়ারম্যান কাজী ফুলন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :